আক্ষেপ
- ত্রিতৈম ২৬-০৪-২০২৪

আকাশের নীচ দিয়ে উড়ে গেছে যে বাদুর একা
দেখেছি মানুষেরাও হাত ধরে হাঁটে
কাঁধে মাথা রাখে পরম নির্ভরতায়
আমি নিজেকে মানুষ জেনে কি তবে ভুল করেছি
প্রত্যেকের কি একা হবার কথা ছিলো?
প্রত্যেকের কি সুখে থাকার কথা ছিলো?
সুখ পরাবাস্তব, মানুষ চিরকাল সুখ পায় নাহ
এ সত্য জানার পর আমি আজ তৃপ্ত
মানুষকে ভালো থাকতে দেখলে আমার আনন্দ হয়
তবে আমি সুখী করতে পারিনা কাউকে,
নিজেকেও

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।