কবিতা----/অরুণিমা মন্ডল দাস উৎসর্গ ----( সমস্ত প্রিয় মানুষজন) কবিতা ধমনীর রক্তে জোরে কামড়ায় শেষ মৈথুনে সুখের আশ্বাস জাগায় প্রথম শীৎকারে যৌবন বিছড়ায়
- অরুণিমা ২৬-০৪-২০২৪

কবিতাকবিতা----/অরুণিমা মন্ডল দাস উৎসর্গ ----( সমস্ত প্রিয় মানুষজন)


কবিতা
ধমনীর রক্তে জোরে কামড়ায়
শেষ মৈথুনে সুখের আশ্বাস জাগায়
প্রথম শীৎকারে যৌবন বিছড়ায়


কবিতা
প্রেম খায়
লুডো খেলে দুপুরবেলায়
মধ্যযৌবনের অফিসে সুড়সুড়ি জাগায়
সেলিব্রিটির ফার্স্ট প্রোমোশোনের সেমিনারে গা ঘেঁষে ছোট্ট টপের মধ্যে ঠুকরে কঁাদে
উত্তেজনার পারদ বেড়ে গীতিকারের গলাতে বল খেলে
তরুন কবির হতাশ চোখে বাজি পোড়ায়
কবিতা
অপ্রেম দিতে দিতে আমাকে খুব ভালোবাসে
মাঝেমাঝে
আমার মাকে কাছে এনে দেয়
অসহায় অসুস্থ বাবার ভাঙা হৃদয়, চেয়ার, টেবিল, রুগীদের আবার বামেদের ভোটে দঁাড় করায়
বাবার রুগ্ন হাসি
বোনের ধিক্কার যন্ত্রণা মাঠে এক বৈশাখে ধান শুকায়--

তবু
আমার রক্তে কবিতা হিমোগ্লোবিন জমায়
জ্বর গায়ে প্যারাসিটামল লেপে
দাদের চুলকানিতে মলম -কবিতা
মাথার চুলের শ্যাম্পু---কবিতা
কবিতার চানাচুর খেতে খেতে যখন জলপান করি
গোটা পৃথিবীটাই আমার কাছে মুক্তমুঞ্চ হয়ে ওঠে
কলমীশাক হিংচা শাকের সিক্ত রস কাতলা মাছের আঁশটে গন্ধ
সবটাই পল্লী বাংলার কাব্যরূপ---
কবিতা
ছলনায় কাছে ডাকে না শুধু কানে কানে আদর করে
সকালে ঘুম থেকে জাগিয়ে ঘড়ি দেখায়
সারা শরীর ছোঁয় -
হৃদয়ে হৃদয়ে দৌড়ায়
যখন বালতিগুলো টাইমকলের সামনে জড়িয়ে বসন্তের দোল খেলে
কবিতা নববধূর লজ্জিত শরীর---- সকালে ঘুম থেকে জেগে ওঠে
ভেজা দেহ, চোখ ,মন
সবেতেই কবিতা দাপিয়ে বেড়ায়-----

কবিতা---২/-------/অরুণিমা মন্ডল দাস





কবিতা সবিতা নমিতা সফেদা
কবিতা যাব না খাব না ঠগদা¡

কবিতা মৌনতা যৌনতা সৌজন্যতা
কবিতা পাতা খাতা পাগলদা
কবিতা উচ্ছলতা সভ্যতা মান্যতা
কবিতা স্বচ্ছতা নম্রতা সখ্যতা¡

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।