"দৌড়"
- Sanjay Karmakar ০৫-০৫-২০২৪

"দৌড়"

সঞ্জয় কর্মকার

তারি লাগি কাঁদি ফিরি-প্রাণ সুখ আলো ধরি
জীবনের সঙ্গীতে,
দিকে দিকে দিকে দিকে-প্রদীপ্ত আলো পেতে,
ধেয়ে যাই-ধেয়ে ছুটে,
ছুটে ছুটে ছুটে যাই, থামিবার দম নাই;
জীবনের বৃক্ষতে, লতা জড়া প্রতি শাখে,
জল বায়ু হাওয়া নিতে
একান্তে আমা হ'তে,
আশাভরা দুনয়নে, আনন্দ হাসি গানে,
যেন বলে যায় কানে-থামা নাই,
থামা নাই। থামা নাই, থামা নাই;
থামা নাই , থামা নাই, থামা নাই।
যেন সেই সঙ্গীতে, সেই সুরে ধরা দিতে
আনন্দ মাঝারেতে,
হাসি গানে ভরে দিতে, শান্তির দৌড়েতে,
ছুটে ফিরি দিকে দিকে, দিকে দিকে দিকে দিকে,
আনন্দে প্রাণ। আহা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।