"সঞ্চারণ"
- Sanjay Karmakar ০৫-০৫-২০২৪

"সঞ্চারণ"
সঞ্জয় কর্মকার

কাগজের নৌকায় হারিয়ে গেল মন
বহুদিন পর শৈশব যেন
আগমন।

আঝোর ঝরে বৃষ্টি শেষে দারুন সুখে আনন্দেতে
মন ভাসিয়ে নৌকা মাঝে স্বপ্নজড়া মন;
বহুকাল বাদে হটাৎ যেন
সেই কালেরই
আগমন।

আগমনীর পরশ পেয়ে দারুন ঝরে সেই প্লাবনে,
অবাক চেয়ে রই, কোথায় গেল ওই সে ধারা
জীবন শুধুই সুখের মেলা
আনন্দেরই কাগজ ভেলা,
অবাক চেয়ে
রই।

কঠিন ভূমে দাড়িয়ে এখন দুঃখ শোকের বান সে প্রবল,
দিচ্ছে হানা দিচ্ছে ছোবল
কুসুম কান্তি
নাই।

সেই মদিরায় ডুবতে গিয়ে হটাৎ যেন হোঁচট খেয়ে,
কঠিন প্রাণের যন্ত্রনাতে
উঠল কেঁদে
প্রাণ;

কাগজ ভেলা সুখের ভূমে হটাৎ যেন হারিয়ে গিয়ে
সুখ জড়ানো সেই প্লাবনে
উঠল কেঁদে
মন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।