পবিত্র গ্রেইল
- ত্রিতৈম ২৬-০৪-২০২৪

পবিত্র গ্রেইলের মত তোমার বুক থেকে অমৃত পাণ করে সাপেরা, তারপর ফণাতুলে সেই বিষ তোমাকে ফেরত দেয় চুমু ভেবে,
এই মৃত্যুকে তুমি ভয় পাও জেনে তুষারীয় হাওয়া ক্ষনিক থমকে ফের চলতে শুরু করে,
মৃত্যুর পরে অমৃত্যুর সন্ধানে ;
দরজায় খিল, উন্মুক্ত যোনির ভেতর পুষ্পিত আত্মা!
তুমি আবার কি করতে এসেছো?
এখানে জড়াজীর্ণতা, জীবন এখানে প্রতিনিয়ত ক্ষুধার সাথে সংগ্রাম,
এখানে ঈশ্বর আসেন না, খোদা আসেন না
তুমি চলে যাও, যেতে পারো কিনা দেখো,
যেখান থেকে এসেছো পারলে আবার সেখানে চলে যাও,
অপচায় হও তবু এখানে আসতে নেই

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।