প্রেমে পড়ার পর/অরুণিমা মন্ডল দাস
- অরুণিমা ০৫-০৫-২০২৪

প্রেমে পড়ার পর/অরুণিমা মন্ডল দাস

প্রেমে পড়ার পর -----
আমি ভালো নেই, তাঁকে মনে ভেবে ভেবে---
পেন কে পেনসিল
আর পেনসিল কে চাউমিন” ভেবে সারাক্ষন চিবোই---
একটুখানি দেখার জন্য মন ছটফট করে

সার্টের কাছাকাছি যেতে ইচ্ছে করে
বিবাহিত বোলতা কামড়ে ধরে আমার হৃদয় টাকে---
নিঃশেষ হয়ে যাই---
বলতে পারি না----
ছায়াটাকে দিনের পর দিন ভালোবেসে যাচ্ছি---
প্রেমে পড়ার পর আমি ভালো নেই---
রাগগুলো বেঞ্চি চেয়ার এ কান ধরে দাঁড় করিয়ে রাখি----
বইগুলো মুখোমুখি প্রেমিক চোখ হয়ে কি যেন সারাক্ষন বলে যায় ---
বুঝি না----
প্রেমে পড়ার পর আমি ভালো নেই---
সকাল বিকেল অনলাইনে খুঁজি----
একটু তাকালেই ---
সাগর দীঘি তে বৃষ্টি নামে---
সামান্য সহানুভূতি ই
বরফের চাঁই হয়ে আমার চারিদিকে ঝরে পড়ে-----

আমি শুধুমাত্র তাঁর চোখেই যেন থাকি

হাজার বছর ধরে হৃদয় দিয়ে যাই
যত্ন করে প্রেমটা চোখেই থাকুক-----
সন্ধ্যেতে ,দুপুরে ,স্নানে ও সে যেন ধুয়ে না যায়----
অন্য কোন মেয়ের আদরে ও সে যেন না ভুলে যায়--
কারোর টিপে র দিকে না তাকায়---
শাড়ির প্রতিটি খাঁজে , বান্ধবীদের প্রতিটি রসিকতায় আমার মুখ” খানি যেন মনে পড়ে--
জড়িয়ে ধরতে পারি না ---এতটাই ভালোবাসি তাই
পবিত্র জল টিকে দূরে রেখে --- প্রস্ফুটিত সদ্য গোলাপের গন্ধটিকে অনুভব করি--
কাছে এলে
প্রেম ” যদি ফুরিয়ে যায়
হারিয়ে ফেলি সবটাই---
মধুর চকোলেট দৃষ্টি টাই বাঁচিয়ে রাখতে চাই
ছোট্ট প্রেম টি
আমার আত্মার খাটটিতে বসে থাকুক----
কেউ নাড়িও না----
আমার প্রেমটা খুব ক্লান্ত , গভীর
যদি ভালোবাসি” বলে ফেললে
সে জেগে ওঠে---
যৌবন ফুলে ওঠে----
ব্রেক আপ করে নেয় ----
আমার ভালোবাসা” টাকে ঘুমিয়ে থাকতে দাও----
দুচোখে শশা ঢেকে ঘুমাক----
আমি তাঁর সৌন্দর্যের একমাত্র দর্শক
হতে চাই----
তাঁর যৌবনের একমাত্র প্রাপক---

প্রকাশকাল---সন্ধ্যেবেলা
উৎসর্গ---- আমার সমস্ত প্রিয় মানুষজন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।