আজ আমার জন্মদিন
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৭-০৪-২০২৪

আজ মাকে খুব পড়ছে মনে
এ দিনে এসেছি আমি এ ভূবনে,
দু-চোঁখ মেলে প্রথম দেখি মায়ের হাসি মুখ
এত কষ্টের মাঝেও মা আনন্দে উন্মুখ।
মাগো আমি আছি তোমা হতে অনেক দুরে বসে
কাছে থাকলে ধন্য হতাম তোমার পরশে,
বাস্তবতা আমায় দিল তুমি হতে দুরে
ক্ষণিক আগে বললে বাবু অতি আদরে।
আঁখির কোনের জলধারা আর মানলনা বাঁধা
ক্ষণে ক্ষণে পড়ছে মনে শুধুই মায়ের কথা,
ইচ্ছে হয় উড়াল দেই মায়ের আঁচলে
চুপটি করে ঘুমাই মাগো তোমার মায়াবি কোলে।
বিধাতা আমায় সাধ্য দিও কমাতে একটু ঋণ
মাকে খুব পড়ছে মনে, আজ আমার জন্মদিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।