ভাবনা
- শুভেন্দু ০১-০৫-২০২৪

ইচ্ছে হলেই ধরতে হবে
এমনটা কখনও ভেবো না।
সব ইচ্ছে সফল হবে
সেটাও মনে কোরো না।।
মন চাইবে অনেক কিছুই
সব যে পাবেই সেটা তো হতে পারে না ।
নিজের মধ্যে আবদ্ধ থেকো
ভাবনায় ভেসে যেও না।।
কল্পনাতে গড়েছো যেটা
সত্যি হবে সেটা ভেবো না।
মিথ্যে আশায় আশ্রয় নেবে
এই ভুলটা কোরো না।।
স্বপ্ন দেখা খুবই ভালো
সত্যি করতে পারো।
তবে এমন ভাবে কোরো না
যেটাতে হোঁচট খেতে পারো।।
সব কিছুতে সীমাবদ্ধ
এটা ভেবে নিও।
থাকবে সুখে অনেক সুখে
এটা মিলিয়ে নিও।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।