ভাষাদিবস/অরুণিমা মন্ডল দাস
- অরুণিমা ০৫-০৫-২০২৪

ভাষাদিবস/অরুণিমা মন্ডল দাস

ভাষা” ভারতে কুলকুচি করার পর
জলীয় বাষ্পে ”র আভাষটাই হল আমাদের বাংলা ভাষা
বাঙালীদের ভাষা
খাট টেবিল চাপড়ানোর ভাষা
পণ দেওয়া নেওয়া র ভাষা
বাউলের ভাষা
আমাদের এই বাংলা ভাষা
পেটে ভাত” চড়ানোর ভাষা নয়
কলমের আগায় হীরে লাগানোর ভাষা নয়
মেধা ছুটানোর ভাষা নয়
কনে সেজে থাকা একটা ঘোমটা সার?
শুভদৃষ্টি র ভালোবাসায় সংসার সাজানো মাত্র!
বাসর কান্নার দৌলতে বাচ্চা প্রসব কেবল?
মোটা টাকা ইনকামের ভাষা নয়
বাংলা কবিতা র নচ্ছারমি র ভাষা
মরুভূমি র উপর দিয়ে বালি শুষে নেওয়া আবেগময় সাগর আমাদের এই বাংলা ভাষা”?
অরুণিমা মন্ডল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।