মৃত্যু
- প্রকৃতি - অন্য মনা ০২-০৫-২০২৪

উৎথান-পতন সমন্বয় এ জীবন
সবার বাঁচার রয়েছে প্রয়োজন।

বেঁচে থাকার অধিকার
যুদ্ধ-সংগ্রাম আর কত কারবার।


অগ্নি ভেলায় মানুষের কক্ষ
শত পরাজয়ে হয়েছে দক্ষ।

নক্ষত্র পথে হাজার আয়োজন
উদ্ধ গগনে বেধেছে বন।


সহস্র ব্যাধি রোগে কত আবিস্কার
হয় নি মিছিল, হাজার বছর
বাঁচিবার।

সবার মনে জাগে, মৃত্যু ভয়
হারাছছে মানুষ, কালময়।


জীবন যুদ্ধ এ ভাসে মরণ
সুখের ক্ষনে, অক্ষি জল ক্ষরণ।

ক্ষনে ক্ষনে বিশশোময়
মানবতায়, মানুষের পরিচয়।


মৃত্যু আসিবে, জানে মহাপ্রলয়
বাঁচিবার লয়ে ছুটবে, হবে পরাজয়।

কোন ক্ষন কাল, আর ফেরত না
মৃত্যু নামক তন্দ্রা, ক্ষমা করবে না।
,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।