হাঁসি
- প্রকৃতি - অন্য মনা। ০২-০৫-২০২৪

হাঁসি দেশের হাঁসির মানুষ
হেঁসে শুধু যায়।
সুখে দুঃখে শোকে সবাই
তবুও হাঁসে হায়।

এমন মানুষ দেশে এনে
করব আমি পালন।
তার জন্য টিকেট কেটে
করবে মানুষ দশন।

এমন মানুষ খুজতে গেলে
হাঁসির দেশে ভাই।
হেঁসে হেঁসে বলে আমায়
কেমনে তবে যায়।

আমার দেশে আমার সাথে
যাবে হেঁসে হেঁসে।
সংগে নিয়ো হাঁসির খোরাক
না যেন যাও ভুলিয়ে।

খাবার দিব পেট ভরা
সালাদ দিব ভাই।
সংগে দিব খাঁটি দই
পানসুপারির চাঁলাই।

হেঁসে বলে, ওরে বাবা
ওসব আমি খাই না।
দিদার ভরে খেলে তবে
হাঁসি আমার পায় না।

ঠিক আছে ভাই, তাই
তোমার মত খেয়ো।
গায়ের গিলাব ছেরে দিয়ে
কোট-ট্রাই পড়।

আবার বলে হেঁসে আমায়
ওসব কি ভাই।
জীবন গেল হেঁসে খেলে
কোট-ট্রাই কী মানায়।

বেকুব আমি তার কথায়
ওরে ওরে ভাই।
এমন তার কষ্ট মাঝে
কেমনে হাঁসি জাগায়।

খুঁজতে গেলে হাঁসির কথা
দুঃখ জাগে মনে।
এমন মানুষ মাঝে মাঝে
পৃথিবী তে আসে।

নেই খাওয়া, নেই দাওয়া।
নেই টাকাকড়ি।
এই ধরনের বুক জুড়ে
শুধু হাঁসাহাসি।

আসরে ভাই, ওদের সাথে
আমরা পথ চলি।
দিনে রাতে সুখে দুঃখে
প্রাণ খুলে হাঁসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

ochena_porhik
০৬-০৪-২০১৫ ২১:৪০ মিঃ

পাঠকে পড়ার জন্য অনুরোধ করা হইল।