"আত্মকবিতা"
- Md. Osmangani shuvo ১১-০৫-২০২৪

আমি প্রতিযোগিতা করি নিজের সাথে
নিজের চেয়ে অনেক বড় হতে চাই;
আমি নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী,
আমি অন্যায়ের সাথে করি না সন্ধি।

আমি আমার সাথে করি খেলা
নিজের চেয়ে অনেক বড় খেলোয়ার হতে চাই;

আমি আমার সাথে করি অভিনয়,
নিজের চেয়ে অনেক বড় অভিনেতা হতে চাই;

আমি আমার সাথে করি লুকোচুরি,
নিজের চেয়ে অনেক বড় গোয়েন্দা হতে চাই;

আমি আমার সাথে করি যুদ্ধ,
নিজের চেয়ে অনেক বড় যোদ্ধা হতে চাই;

আমি নিজেকে চিনতে চায় গভীরভাবে,
নিজের চেয়ে অনেক বড় দার্শনিক হতে চাই;

আমি আমাকে পড়তে চায় গভীরভাবে,
নিজের চেয়ে অনেক বড় পাঠক হতে চাই;

আমি নিজেকে প্রকৃতির হাতে সঁপে দিতে চাই,
নিজের চেয়ে অনেক বড়ো প্রকৃতিপ্রেমিক হতে চাই;

আমি হব আমার কবিতার লাইন,
নিজের চেয়ে অনেক বড় কবি হতে চাই;

আমি নিজের সাথে করি রাগ আর অভিমান,
আমি নিজের চেয়ে অনেক বড় অভিমানী হতে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।