"বসন্তের কোকিল"
- Md. Osmangani shuvo ২৭-০৪-২০২৪

সন্তের কোকিল আমি
নই তো ভোরের অশান্ত কাক
ভালোবাসি বলে বারে বারে আমি
পিটাই না ঢোল-ঢাঁক।

স্বর্গের দূত হয়ে আসি আমি
আসি না হয়ে নরকের কীট
ভালোবাসি বলে উদ্বেলিত হওয়ার কিছু নেই
হইও না যেন কখনো ফীট।

তোমার মনকাননে লাল গোলাপটি আমি
দেয় ভালোবাসার শোভা
দেয়নি তো কখনো ঘৃণার আলো
দিয়েছি ভালোবাসার আভা।

তোমার ছোট্ট পৃথিবীর
ভোরের শিশিরবিন্দুটি আমি
ভালোবাসি তোমায় হৃদয় দিয়ে
জানে শুধু অন্তর্যামী।

আমি তোমার ভালবাসার দারুণ রক্তিৃম সূর্য
দিতে পারি সদা জীবনপ্রদীপের আলো
আজ আমি বেঁচে নেই অনামিকা
তবে যদি ভালবাসতে,
তবে মোর কবরপাশে গিয়ে বলতে পার
আজও তোমায় বাসি ভালো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।