“কেও ভালো নেই”
- এম. এ. হামিদ রিকু - নির্বাচিত কবিতা সমগ্র ২৬-০৪-২০২৪

কেও ভালো নেই!
কষ্টে আছে, কষ্টে ভীষণ!
আমি কষ্ট খুঁজে পাই দীর্ঘশ্বাসে,
বালিকার অবচেতন চাহনীতে,
কিংবা ত্রিশোর্ধ রমনীর চোখের কালিতে।।

কষ্ট আছে কন্যা হারা পিতার আকাশ দেখাতে,
অষ্টাদশী তরুনীর বিনিদ্র রাত জাগাতে,
কিংবা প্রিয়তমা হারানো তরুণের
লোক দেখানো হাসিতে।।

আমি কষ্ট খুঁজে পাই
বিধবা নারীর সাদা শাড়ীতে,
কিংবা চুমুর নেশায় ধুঁকতে থাকা
তরুণীর মিষ্টি ঠোঁটের ফাঁকেতে।।

কষ্ট আছে একলা মাঝির ডিঙ্গি নৌকায়,
খদ্দেরবিহীন পতিতার গ্রীবার মাঝে,
কিংবা গোপন অভীসারের মায়ায় ঘেরা
উত্তাল সেই স্মৃতির মাঝে।।

কেও ভালো নেই!
কষ্টে আছে, কষ্টে ভীষণ!

এম. এ. হামিদ রিকু
২৯/১১/১৪
সকাল ৮টা ৪৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MAHamidriku
০২-০৩-২০১৫ ১৭:৪৮ মিঃ

উৎসর্গঃ এক বুক কষ্ট নিয়ে চলা মানুষ গুলোকে।