“উদাসী মন”
- আমির ফয়সাল ২৬-০৪-২০২৪

শেষ কোন রাতের বেলায়
দু’চোখে এসেছে ঘুম
শেষ কোন দিনের আলোয়
লাগেনি গোঢ় নিঝুম।

শেষ কোন তিমির গগনে
শশী তারা দেখেছি!
শেষ কোন রবির আলোয়ে
আপন সুরে গেয়েছি!

যে দিন থেকে হারিয়েছি তোমায়
বিলীন হয়েছে জীবনের ছন্দ,
পরশ মাখানো সৌভাগ্যের শেষ
এসেছে দিবস মন্দ।
এখন আমি ক্লান্ত পথিক
পথ হারিয়ে বেড়াই দিক-বিদিক।
সদায় উদাসীন হয়ে রই
আধাঁরে পড়ে আছি আলোর দেখা নেই।
জীবনে চলার পথে
বাস্তবতার রথে রথে
হারিয়ে ফেলছি খেই।
জীবনে যাদেরই আপন করেছি
দিয়েছি হিয়ায় স্থান
তারাই মেরেছে চুরিকাঘাত
খঞ্জরে দিয়েছে প্রতিদান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।