"চারুলতা"
- Md. Osmangani shuvo ২৬-০৪-২০২৪

চারুলতা
তোমার কাছে পৃথিবীর সমস্ত সৌন্দর্য হার মানে।

চারুলতা
তুমি কি জান?
তোমার হাসিতে মুক্তা ঝরে।

চারুলতা
তুমি কি জান?
তোমার খোপার হলুদ পুষ্প পৃথিবীর মেঘমালা সরিয়ে ঝকঝকে রোদ আনে।

চারুলতা
তুমি কি জান?
তোমার ঠোঁটের আলতো ছোঁয়ায় পৃথিবী হয় স্বর্গীয় সুষমাময়।

চারুলতা
তুমি কি জান?
তোমার কুন্তলদেশের নিচে স্থান পেয়ে কেউ স্বর্গীয় ফিরিফিরি বাতাস অনুভাব করে।

চারুলতা
তুমি কি জান?
তোমার নিষ্পাপ হাসি সকল আঁধার ঠেলে প্রভাত ফেরি করে।

চারুলতা
তুমি কি জান?
তোমার চোখের কাজল প্রেমের জগতে নতুন কাব্য রচনা করবে।

চারুলতা
তুমি কি জান?
তোমার নিষ্কলঙ্ক সৌন্দর্য তোমার
পাশের সকল সৌন্দর্যকে দূরীভূত করে।

চারুলতা
তুমি কি জান?
তোমার স্বর্গীয় দন্তের ঝলকানিতে অমাবস্যার নিশি পরিনত হয় চকচকে
প্রভাতে।

চারুলতা
তুমি কি জান?
তোমার স্বর্গীয় কেশের বাঁধন কাকতি মিনতি করে পৃথিবীর সমস্ত সৌন্দর্য সৌন্দর্যকে বেঁধে রাখতে।

চারুলতা
তুমি কি জান?
তোমার আঁখির নিরীহ চাহনিতে কত বুজুর্গ জ্ঞান হারিয়ে অপ্রকৃতিস্থ হয়।

চারুলতা
তুমি কি জান?
তোমার সৌন্দর্যের কাছে জীবনানন্দের বনলতা সেন হার মানে।

চারুলতা
তুমি কি জান?
তোমার সৌন্দর্যের কাছে সুলতান সুলেমানের দ্বিতীয় পত্নী হুররম সুলতান হার মানে।

চারুলতা
তুমি কি জান?
তোমার কাছে পৃথিবীর সকল মানবীয় রূপ লুটোপুটি খাওয়ার জন্য গুমরে কাঁদে।

চারুলতা
তুমি কি জান?
তোমার ভ্রু দিয়ে স্বগীয় অমৃত ঝরে।

চারুলতা
তুমি কি জান?
তোমার প্রেমবিরক্তির অসহ্য যন্ত্রনা পেতে কেউ চাতক বিহঙ্গের ভাণ করে।

চারুলতা
তুমি কি জান?
তোমার কর্নের নীল দুলযুগল তিনটি তারা হয়ে আমার কালো আকাশের নীচে আভা দেয়।

চারুলতা
তুমি কি জান?
তোমার গোলাপি ঠোঁটে অনেক যুবকের নিদারুণ মৃত্যু লেখা আছে।

চারুলতা
তুমি কি জান?
তোমার স্কন্ধের ক্লিপ রঙিন স্বগীয় সৌন্দর্যকে ধরে রাখে মহাকাল থেকে মহাকাল।

চারুলতা
তুমি কি জান?
অপরূপ সৌন্দর্যের মাঝে অতিমানবী তুমি, তোমার বর্ণনা কি কারো সাজে।

চারুলতা
তুমি কি জান?
তোমার অপরূপ সৌন্দর্য জোহানসবার্গের স্বর্ণের খনির চেয়ে বেশি আভা দেয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।