"এই শহর প্রেমের শহর নয়"
- Md. Osmangani shuvo ২৬-০৪-২০২৪

এই শহর প্রেমের শহর নয়
এ শহর বাতাসে থাকে সিসা,
মানুষের হৃদয়ে থাকে মিথ্যা ভালবাসা।

এই শহর প্রেমের শহর নয়
এ শহরে থাকে হৃদয়হীনা মানবী
ভালবাসি বললে ক্ষেপে যায়,হয়ে ওঠে দানবী।

এই শহর প্রেমের শহর নয়
এই শহরে থাকে সুন্দরী কালী,শীতলা,লক্ষ্মী
ভালবাসা দেবে না কেউ, মরে গেলে কোন সুন্দর পক্ষী।

এই শহর প্রেমের শহর নয়
এ শহরে থাকে ধর্ষকেরা ওঁত পেতে
ধর্ষণ করে তারা নারীকে রাজপথের বাসে যেতে যেতে।

এই শহর প্রেমের শহর নয়
এ শহরে পতিতারা মেলিয়া দেয় দেহখানা
অসহায় তাঁরা কী করবে,খেতে হবে পানি-দানা।

এই শহর প্রেমের শহর নয়
এখানে না খেতে পেয়ে মারা যায় কত শিশু
এখানে মানুষেরা মানুষের খুন করে, দেখলে অসন্তুষ্ট হত যিশু।

এই শহর প্রেমের শহর নয়
এখানে সবার চোখের জলে বড় হওয়ার আগুন
এখানে সবাই করে মিথ্যা প্রেমের অভিনয়,কারোও মনেতে আসেনা ফাগুন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।