"বিপরীত"
- Md.Noor Islam ২৭-০৪-২০২৪

কবিতা তোমার ভালো লাগেনা বলে
কাব্যে আমি হাবুডুবু খাই ;
চঞ্চলতা তোমার ভালো লাগে বলেই
নীরবতায় আমি আশ্রয় খুঁজি।

আধার তোমার ভালো লাগেনা বলে
চাঁদ ঢাকা মেঘের অপেক্ষা করি ;
শীতল অনিল তোমার ভালো লাগে বলেই
অগ্নি উত্তপ্ত রোদে আমি হেঁটে যাই!
একাকীত্ব তোমার ভালো লাগেনা বলে
নিঃসঙ্গতা আমায় ঘিরে রাখে।

নিদ্রা তোমার ভালো লাগে বলেই তো
আমি নির্ঘুম প্রহর গুনে বেড়াই !
বাস্তবতা তোমার ভালো লাগেনা বলে
কল্পনা আমায় স্পর্শ করে না।

সরলতা তোমার ভালো লাগে বলে
কঠোরতা আমায় আকৃষ্ট করে ;
দুঃস্বপ্ন তোমার ভালো লাগেনা বলেই
আমি নিজেই তোমার নয়নে ভাসি !
আমায় তোমার ভালো লাগে বলেই
তোমায় আমি নিজের করে পাইনি।

*********ধন্যবাদ *********

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।