মুনাজাত
- আজমাইল ০৯-০৫-২০২৪

মরণের সনে লড়ছি পাঞ্জা
মুহুর্মুহু মোর হৃদয়ে
রক্তক্ষণ দখে!
হৃদয়োর্ণবে বিরাট ঝঞ্ঝা
মোর 'পরে সময়ে
তাকায় না কেউ শখে।

শুধু খেয়ালি বিধির
যত নীতির অনুসারি তাই!
লাগবে না মোর করেও আর
ত‌ওবানলে পুড়িয়া হিয়া ছারখার
পেয়েছি এ-স্বাদ; যেন ঈমনসম।
তবু— বড়োছোটো করে স্নেহ-সম্ভ্রম
নিতি নিয়ত মোরে।
আজিও আমার প্রাণের তরী জীবনাধিতে ঘোরে।
— পায় না খুঁজে কূল!
জীবন-কাননে সুখের ফুল
ফুটি ফুটি করে আর ফুটল না!;
বিভুর ভয়ে নিরন্তর উঠল না
আর এ হৃদয় কেঁপে!
মিজানে মেপে
দেখলে আমার পাপের ঘরা
পূর্ণ; পূণ্যশূন্য! ফারদাউসে যাওয়ার নেকি
তাহে যেন মেকি!

রে আমার বিভু, হে প্রভু রহমান
হৃদয়কুঞ্জে চির-শান্তি এবার করহ চির-দান!!
— সেখ আজমাইল
— ০০:০০, মধ্যরাত্রি
— গলাতুন - ৭১৩১৪৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
০২-০১-২০২৪ ০৯:৩১ মিঃ

সুন্দর আমিন