স্বার্থ-পর
- আজমাইল ০৯-০৫-২০২৪

মুমিন তুমি এই যুগে!!!
মরছ কি পাগলা রোগে ভুগে???
বলছে তোমায় উন্মাদ লোকে???
ক্রূর হাসি তারা হাসছে কু-শোকে????

শোনো
আর
আঙুলের কর গোনো
অনুশোচনানলে হৃদয় করে ছারখার
রব্বিল আ'লামিনের নাসর মাঙো!
মুনাফিকের কু-দৃষ্টি ভাঙো!

যারা গুল মাজে
আর ফতোয়া মারে
বলে, 'হারাম বি.সি. খাওয়াটা যে!!!'
ঐ আ'লেমের বক্ষ করহ বিদির্ণ
কালামের তিরে তাদের করহ চিরচূর্ণ!!!
কলম তুলে হাতে:
দাও ফেলে ছাই তাদের বাড়া ভাতে!!!

নিজে বাঁচ তুই শুধু
চরণ-তলে রহুক মরু ধু-ধু
জান্নাতে চল আপনি নিজে
স্বার্থ-পর উঠে হয়ে কপোল ভিজে
গিয়ে পড়ুক আনন্দাশ্রু নিরবধি!
মিথ্যা কভু বলিস নে মৃত্যু-অবধি!
(সংক্ষেপিত)
— সেখ আজমাইল
— ০২.০২.২০২৪, ২০:৫৮
— গলাতুন - ৭৩১৪৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sar57ker1981
০৩-০১-২০২৪ ১১:৫৪ মিঃ

সুন্দর