"কল্পলোকের গল্প"
- কাওসার পারভীন ২৭-০৪-২০২৪

সে এক কল্পলোকের গল্প
সুদুর বিচ্ছুরিত সূর্য কিরণের আলো আসবে ,
জীবনের পরতে পরতে আলো ছড়াবে ,
চাঁদের আলোর বিকিরণে ছড়াবে স্নিগ্ধতা,
হৈমন্তিকার কথনে মাদকতা ছড়াবে,
চৈতালি হাওয়ারা দুরন্ত খেলবে।

এমনি করে কল্পলোকের গল্প শোনা হয়,বলা হয় ,
দিন মাস বছর ,যুগ, শতাব্দী পেরোয় ,
কালের পরিক্রমায় সময় থমকে থাকে, সেই কল্প জগতে।

কোনো এক পাখি ডাকা ভোরে
প্রোথিত হয় এক জয় পরাজয়ের মাইল ফলক
কোনো এক চাঁদনী রাতে
নীল সমুদ্রের লোনা পানিরা সাক্ষী--
আমরা ছিলাম, স্রোতের তোড়ে ভিজিয়ে দিলাম তোমায়।

পুলকিত হলে তুমি
চাঁদ বলে, আমিও ছিলাম!
সোনালী কিরণে স্নিগ্ধতা দিয়েছি তোমায়,
বনের পাখিরা বলে, আমরাও যে ছিলাম গো !
কুহুতানে, গানে গানে মন ভরিয়েছি তোমার।
আমি বলি--
সেই স্রোত , স্নিগ্ধতা, আলোর বিকরণ,
সেই গান, সেই কুহুতান,
সবই আছে হৃদয়ের রন্ধ্রে রন্ধ্রে ,
হোক না সে ভাসমান
হোক না শুধুই গল্প।
সে তো জীবনেরই জয়গান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।