"ধোঁয়াশা"
- কাওসার পারভীন ২৬-০৪-২০২৪

সুবাসিত গোলাপ পাপড়িতে অজস্র কীট,
ঘ্রাণ পেতে আকুল বিভ্রান্ত পথিক।
ও যে হৃদয় সংহারী অবক্ষয়ী ভ্রান্ত গোলাপ,
এক টুকরো ভ্রান্ত বিশ্বাস, ভ্রান্ত সংলাপ।

কাঁটাযুক্ত বন্ধুর পথে কতশত কথা আর অযথা প্রলাপে
চারদিকে অবিশ্বাসের কষাঘাত আর
ব্যঙ্গ হাসির কড়াঘাতে বিধ্বস্ত, নিঃশব্দ বিলাপে
কুঁড়ে কুঁড়ে খায় হৃদয়।
মানুষ নেই রে আজ,
মানুষরূপী অমানুষে ভরে আছে জগতময়।

কে কাছের কে দূরের, কে আপন কে পর
সংশয় রয়ে যায় নিভৃতে হদয়ের গহ্বরে।
অন্ধকারে নিমজ্জিত বিহ্বল এক পৃথিবী
কেবল ভাষাহীন ছবি।

অবশেষে
নিকষ কালো অন্ধকারে
অতন্দ্র প্রহরী।
চন্দ্রপ্রহরে অদ্ভুত আলোছায়ায়
ক্ষীণ,অস্ফুট পদধ্বনি!
নিমেষে হারায় ক্ষণস্থায়ী ছায়া।

কেউ নেই, কেউ নেই , এ শুধু মায়াজালের ফাঁদ!
ধূপজ্বলা ধোঁয়ার ওপারে অস্পষ্ট অধরা মায়ার মোহ!
অদ্ভুত! অবিশ্বাস্য ছলনার খেলায় ওরা কারা ?
ওদের চিনতে বড় কষ্ট হয়!
ওরা কারা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।