প্রথম প্রেম-২
- আজমাইল - অ-নামিকা ২৬-০৪-২০২৪

হে সুনয়না, ঐ মায়াভরা আঁখিতে আর হেরো না কেন?
এক দিন না দেখিলে মনে হয়
বহুকাল দেখি নাই যেন!
আমার মনকেমনের রেতে,
হৃদয় চাহে তোমার দেখা পেতে।
কোন্ ছাঁচে তুমি তৈরী, মুগ্ধতার অতীত যে সে
লহ প্রেমে পাগল করহ মোরে নিমেষে নিমেষে।
আঁখির হাসিতে তব
আমিহারা আমি স্রষ্টার কাছে নব নব
ভঙ্গিমায় যাচি তোমায়।
ক্ষণে ক্ষণে আমি হারায়,
কবিতা রচি তোমার নয়ন-ভাষায়,
তোমার নয়নে ফুটে ওঠা বাণী ঠাঁই পায় কবিতায়।
তোমারে হেরিলে মনে হয় যেন হাজার বছর বাঁচি,
না জানি কেন দিবানিশি শুধু তোমার দিদার যাচি?
তবে কি তোমায় বাসিয়া ফেলেছি ভালো?
মম আঁধার হিয়ায় তুমিই কি প্রতহ জ্বালো আলো?
আমি সহজে বুঝিতে পারি না সে-কথা,
আঁখিপাতে তব রাখিয়া আঁখি উবে যায় মোর ব্যথা।
কপালে তোমার চুমিয়া আমার হৃদয় হবে পূর্ণ,
দুঃখব্যথা যত পলক-পরা-মুহূর্তে হবেই চিরচূর্ণ।
তোমার চোখদুটি যত দেখি, চিরসুন্দরী লাগে মনে
তব কেশের সৌরভে আমি বিমোহিত ক্ষণে ক্ষণে।

... সেখ আজমাইল
১৩.০৫.২০, গলাতুন, বুধ
ঊষা, ০৪:২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।